ঢাকা, রবিবার ০৮, সেপ্টেম্বর ২০২৪ ৬:৫২:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
নামছে বন্যার পানি, বাড়ছে নদীভাঙন কুমিল্লায় বন্যায় ১১০০ কিলোমিটার পাকা সড়কের ক্ষতি যে কারণে বাড়ছে চালের দাম গাজায় টিকা কর্মসূচির মধ্যেই ইসরায়েলি হামলা:নিহত ২৭ শুল্ক কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে আলু বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, ৩ জনের প্রাণহানী

বৃষ্টিতে কেমন জুতা পরবেন?

লাইফস্টাইল ডেস্ক   | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৬ পিএম, ১২ জুলাই ২০২৪ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

শুরু হয়েছে বর্ষাকাল। যখন-তখন বৃষ্টি হতে পারে এ সময়। চারপাশ মুহূর্তেই অন্ধকার, আবার বৃষ্টি হতে না হতেই রৌদ্রজ্জ্বল। তাই বর্ষায় ঘর থেকে বের হওয়ার সময় সাবধান থাকা উচিত, যাতে বৃষ্টি ভিজে না যান। হয়তো বিশেষ কোনো অনুষ্ঠানে যাবেন বলেন ঘর থেকে সেজেগুজে বের হয়েছেন, হঠাৎ বৃষ্টিতে ভিজে গেলেন।

সবকিছু মিলিয়ে বর্ষায় জামা ও জুতা পরার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি। বিশেষ করে বর্ষাকালে সবচেয়ে বেশি সমস্যা দেখা দেয় জুতা ব্যবহারের দিক দিয়ে। বৃষ্টি ও কাঁদার কারণে পছন্দের জুতা পরতে পারেন না অনেকেই। জুতার পাশাপাশি পায়ের অবস্থাও খারাপ হয়ে যায়।

এই বর্ষায় জুতা টিকতেও চায় না বেশিদিন। তাই বর্ষায় বেছে নিতে হয় ফ্যাশনেবল ও টেকসই ওয়াটারপ্রুভ কিছু জুতা। এক্ষেত্রে কোন ধরনের জুতা আপনাকে আরাম দেবে চলুন জেনে নেওয়া যাক-

রাবার বা প্লাস্টিকের স্যান্ডেল
নরম রাবার বা প্লাস্টিকের তৈরি স্যান্ডেল বেছে নিতে পারেন। বিভিন্ন ব্র্যান্ডের শো-রুমে এ জাতীয় স্যান্ডেল পেয়ে যাবেন সহজেই। এসব স্যান্ডেলের মধ্যে আছে নকশার ভিন্নতা ও রঙের বৈচিত্র্য। বর্ষায় গাঢ় রঙের পোশাকের সঙ্গে মিলিয়ে উজ্জ্বল রঙের স্যান্ডেল পরলে বেশ মানায়।


রেইনি বুট
রেইনি বুটও পরতে পারেন। এমন ঘরানার জুতাতে পা অনেকটাই ঢাকা থাকে। এর ফলে কাদা-পানি থেকে রক্ষা পায় পা। স্কার্ট বা মিনি ড্রেসের সঙ্গে এই ধরনের জুতা খুব ভালো মানায়। নন লেদার ম্যাটেরিয়ালে তৈরি এই জুতাও ভেজে না বৃষ্টিতে, আর বেশ স্টাইলিস দেখতে।


পা ঢাকা জুতা
প্রতিদিন যারা ঘর থেকে বের হন, সেসব নারীদের জন্য বর্ষায় সিয়েরা স্টেলা সিলভার উইমেন শু খুবই উপকারী। এ ধরনের জুতাতে পা পুরোটাই ঢাকা থাকে। এই জুতার বিশেষত্ব এর হালকা ওজন। ক্যাজুয়াল ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানায় এই জুতা।

ফ্যান্সি রেইন স্লিপ অনস জুতা
গ্ল্যামারাস লেডিজ ফ্যান্সি রেইন স্লিপ অনস জুতাগুলো বর্ষায় পরতে পারেন। বেশ স্টাইলিস ও ক্যাজুয়াল ঘরানার এই জুতা পায়ের পেছন দিক খোলা ও সামনের দিকের পায়ের পাতা ঢাকা থাকে এই জুতায়। সিনথেটিক ম্যাটেরিয়াল দিয়ে তৈরি হয় এই জুতাগুলো।


অ্যাঙ্কল লেংথ বুট
বাজারে মিলবে পিভিসি প্লাস্টিকের তৈরি অ্যাঙ্কল লেংথ বুটও। পাওয়া যাবে নানা ডিজাইন আর রঙে। নতুন ট্রেন্ড হিসেবে যুক্ত হচ্ছে কার্টুন থেকে শুরু করে নানা ইমোটিকন প্রিন্টেড প্যাটার্ন। হালকা হিল থাকায় এসব জুতায় কাদা ছিটার ভয় নেই।

কাফ লেংথ রেইন বুট

ভারি বর্ষণে ঘর থেকে বের হওয়ার সময় একমাত্র ভরসা হতে পারে কাফ লেংথ রেইন বুট। শক্তপোক্ত আর রাবারের তৈরি জুতা যেমন আরামদায়ক, তেমনই বৃষ্টির দিনে পরে হাঁটতে পারবেন খুব সহজেই।