ঢাকা, শুক্রবার ১৮, অক্টোবর ২০২৪ ১৪:৩০:৪২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলা একাডেমির সভাপতি পদ ছাড়লেন সেলিনা হোসেন বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ: ইউএনডিপি শেখ পরিবারের যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ডানা’, আঘাত হানতে পারে যেখানে ডিমের পর এবার মুরগির বাজারে অস্বস্তি একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুজেয় শ্যাম আর নেই

অবশেষে রাজধানীতে কাঙ্ক্ষিত বৃষ্টি 

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫০ পিএম, ২৬ জুন ২০২৪ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

অবশেষে কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মিলেছে রাজধানী ঢাকায়। ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, মালিবাগ, শান্তিনগর, বাংলামোটর, মগবাজার. ইস্কাটন, পল্টন, মতিঝিল এলাকায় বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়। একটানা প্রায় দেড় ঘন্টা বৃষ্টি হয়।

বেশ কিছুদিন পর নামা এ বৃষ্টিতে প্রাণ ফিরেছে রাজধানীতে। বৃষ্টির কারণে তীব্র গরম কিছুটা হলেও কমবে বলে মনে করছেন রাজধানীবাসী। বৃষ্টি শুরু হওয়ার পর অনেকেই ভিজিছেন। 

কর্মব্যস্ত সকালটা বৃষ্টির সঙ্গেই শুরু হয় রাজধানীবাসীর। অফিস যাওয়ার পথে অনেকেই মাঝরাস্তায় বৃষ্টির তোপে পড়ে আশ্রয় নিতে হয় বিভিন্ন দোকানে ও বিভিন্ন বাসার বারান্দায়।

তবু বৃষ্টি উপেক্ষা করেই সকালেই কর্মমুখী মানুষের দৌড়ঝাঁপ লক্ষ্য করা গেছে বিভিন্ন এলাকায়। অনেককেই আবার বৃষ্টিতে কাকভেজা হয়ে অফিসে পৌঁছান।

এদিকে সকালেই ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টির কারণে রাস্তায় যানবাহনের সংখ্যা কম দেখা যায়। এতে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় লোকজনকে। আবার প্রস্তুতি না থাকায় ছাতা ছাড়া বৃষ্টিতে ভিজতে দেখা যায় পথচারীদের।  

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টা আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে প্রবাহমান মৃদু তাপপ্রবাহ কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, ঢাকা, রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আজ সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত তেতুলিয়ায় ৮৫ মিলিমিটার রেকর্ড করা হয়। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহী ও পাবনায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। 

আজ দেশের সর্বনিন্ম তাপমাত্রা বান্দরবানে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১৩ মিনিটে।