ঢাকা, শনিবার ২১, সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৭:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
প্রস্তাবনা আসা মাত্রই সংস্কার হবে না: রিজওয়ানা হাসান কম শুল্কে আমদানি হলেও হিলি বন্দরে কমেনি পেঁয়াজের দাম ৩ পার্বত্য জেলায় চলছে ৭২ ঘণ্টার অবরোধ পার্বত্য অঞ্চল পরিদর্শনে ৩ উপদেষ্টা জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে নিহত ১৪২৩, আহত ২২ হাজার রাঙ্গামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট জাতিসংঘে গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস এক সপ্তাহে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু, হাসপাতালে বাড়ছে চাপ

ওজন কমাতে রোজ পান করুন এই পানীয়

লাইফস্টাইল ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৪ পিএম, ১ জানুয়ারি ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

নতুন বছর উঁকি দিচ্ছে দরজায়। এইতো আর কটা দিন। এরপর পুরনোকে বিদায় করে শুরু হবে নতুন বছর। নিজের জীবনকে সুন্দর আর সমৃদ্ধ করে এখন থেকেই নানা প্ল্যান করছেন অনেকে? আপনি কিন্তু এবার নিজেকে সুস্থ ও সতেজ রাখার রেজোলিউশন নিতে পারেন। নতুন বছরে দেহের বাড়তি ওজন কমানোর ব্রত গ্রহণ করতে পারেন। 

নতুন বছরে সুস্থ থাকতে রোজ সকাল শুরু করতে পারেন স্বাস্থ্যকর ডিটক্স ওয়াটার পান করে। এতে দ্রুত ওজন কমাতে পারবেন আপনি। কীভাবে তৈরি করবেন জানা নেই? চলুন জানা যাক- 


লেবু ও জিরা 

একটা পাত্রে পানি নিন। এতে কাটা লেবু আর জিরা ভিজিয়ে রাখুন। এই পানি সারাদিন ধরে পান করতে পারেন। অত্যন্ত উপকারী এই ডিটক্স ওয়াটার। লেবু খেতে না চাইলে শুধু জিরা দিয়েও এই পানীয় বানাতে পারেন। এক্ষেত্রে একটি পাত্রে সারা রাত জিরা ভিজিয়ে রাখুন। সকালে সেই পানি ছেঁকে পান করুন। 

জোয়ান

চাইলে জোয়ান ভেজানো পানি পান করতে পারেন। এটি মারাত্মকভাবে মেদ ঝরাতে সাহায্য করে। তাই এই পানি পান করতে পারেন। 


লেবু ও মধু

একটি পাত্রে সামান্য উষ্ণ পানি নিন। এতে লেবু, মধু মিশিয়ে পান করুন। এই পানীয় একটি গুরুত্বপূর্ণ ডিটক্স ওয়াটার। 

সকালে অ্যাপেল সাইডার ভিনিগার পান করতে পারেন। সামান্য উষ্ণ পানিতে অ্যাপেল সাইডার ভিনিগার মিশিয়ে পান করুন। এটি অসাধারণ ডিটক্স ওয়াটার হিসাবে কাজ করে। 


নিয়মিত ডিটক্স ওয়াটার পানে খুব সহজে মেদ ঝরাতে পারবেন আপনি। সেসঙ্গে থাকতে পারবেন ফিট।