ঢাকা, শুক্রবার ১৮, অক্টোবর ২০২৪ ১৬:২৭:৪৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলা একাডেমির সভাপতি পদ ছাড়লেন সেলিনা হোসেন বাংলাদেশে চরম দারিদ্র্যে ৪ কোটি ১৭ লাখ মানুষ: ইউএনডিপি শেখ পরিবারের যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ডানা’, আঘাত হানতে পারে যেখানে ডিমের পর এবার মুরগির বাজারে অস্বস্তি একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুজেয় শ্যাম আর নেই

সাকিবের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদকঃ | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৪ এএম, ১৭ অক্টোবর ২০২৪ বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে সিরিজের প্রথম টেস্ট দিয়ে এই ফরম্যাটকে বিদায় জানানোর ইচ্ছে সাকিব আল হাসানের। সরকারের সবুজ সংকেত পেয়ে যুক্তরাষ্ট্র থেকে দুবাই এসেছিলেন তিনি। দেশের উদ্দেশ্যে রওনাও হয়েছিলেন। কিন্তু মাঝপথে দুবাইয়ে নিরাপত্তার কারণে তাকে থামতে বলা হলো।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতেই সাকিবের দেশে ফেরার কথা ছিল। কিন্তু আদৌ ঠিক সময়ে তিনি ফিরতে পারবেন কিনা-তা অনিশ্চিত।


বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের ইচ্ছাপূরণে বেশ আন্তরিকতা দেখিয়েছে অন্তর্বর্তী সরকার। কিন্তু সাকিবকে স্বৈরাচারের দোসর বলে উল্লেখ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা সাকিবের কুশপুত্তলিকা দাহ করেছে। রাজু ভাস্কর্যে ‘ক্রিকেটপ্রেমী জনতা’ ব্যানারে এই কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। আজ বিসিবিকে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশের।

এসব ঘটনাপ্রবাহের মাঝে পরবর্তী সিদ্ধান্ত জানানোর আগপর্যন্ত বিসিবি সাকিবকে দুবাইয়ে অবস্থান করতে বলেছে। সাকিব গতকালই দুবাই পৌঁছেছেন। দুবাইয়ে তার ট্রানজিট এবার একটু লম্বা। সেখান থেকে তার ঢাকায় আসার ফ্লাইট আজ স্থানীয় সময় বিকেল পাঁচটায়। রাত ১১টার পর তার ঢাকায় পৌঁছার কথা। তাই এমনিতেই দীর্ঘ সময় তাকে দুবাই অবস্থান করতে হচ্ছে। এই সময়টা আরও দীর্ঘায়িতও হতে পারে। ক্রিকেট নিয়্ন্ত্রক সংস্থা বিসিবি থেকে সবুজ সংকেত পেলেই কেবল দেশে ফিরবেন সাকিব।

আগামী ২১ অক্টোবর মিরপুরে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট। আজ দেশে ফিরে আগামীকাল অনুশীলনে যোগ দেয়ার কথা ছিল সাকিবের। সেটা শেষ পর্যন্ত ঠিক থাকে কিনা-তা অনিশ্চিত। উল্লেখ্য, আইসিসি সভায় যোগ দিতে বিসিবি প্রেসিডেন্ট ফারুক আহমেদ ও এবং প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এখন দুবাই আছেন।

প্রসঙ্গত, দেশে রাজনৈতিক পালাবদলের পর বাংলাদেশ জাতীয় দল যখন পাকিস্তান সফরে, তখনই রাজধানীর আদাবরে একটি হত্যা মামলায় আসামী করা হয়েছিল সাকিবকে। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে নেতিবাচক মন্তব্যের মাঝে পড়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলার বিষয়টিও তাই ঝুলেই ছিল একপ্রকার।