ঢাকা, শুক্রবার ২০, সেপ্টেম্বর ২০২৪ ৩:২১:৪২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

শাকিল আহমেদ ও ফারজানা রুপা ডিবিতে

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ২১ আগস্ট ২০২৪ বুধবার

শাকিল আহমেদ ও ফারজানা রুপা দম্পতি  

শাকিল আহমেদ ও ফারজানা রুপা দম্পতি  

আলোচিত সাংবাদিক দম্পতি একাত্তর টিভির চাকরিচ্যুতহেড অব নিউজ শাকিল আহমেদ ও প্রিন্সিপাল করেসপনডেন্ট ফারজানা রুপাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে। সঙ্গে তাদের মেয়েও রয়েছেন।

আজ বুধবার বিকেলে ডিবির এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আটকের পর শাকিল ও রুপা দম্পতির সঙ্গে তাদের মেয়েকে আজ সকাল ৮টা ১০ মিনিটের দিকে ডিবির মিন্টো রোডের কার্যালয়ে নেওয়া হয়েছে। এরপর থেকে তারা সেখানে রয়েছেন।

জানা গেছে, আজ সকালে টার্কিশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে ইস্তাম্বুল হয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে যেতে চেয়েছিলেন সাংবাদিক দম্পতি শাকিল আহমেদ ও ফারাজান রুপা। এ জন্য বিমানবন্দরে গিয়েছিলেন তারা।

তবে বিমানবন্দরে ডিবির একটি দল গিয়ে জানায় যে, তাদের ‍দুজনের বিরুদ্ধে রাজধানীর একটি থানায় মামলা রয়েছে। পরে সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য শাকিল ও ফারজানা দম্পতিকে নিয়ে যায় ডিবি। এ সময় সঙ্গে ছিল তাদের মেয়ে।

গত ৮ আগস্ট একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে মুস্তফা আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, একাত্তর মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী ৮ আগস্ট থেকে শাকিল আহমেদ (হেড অব নিউজ) ও ফারজানা রুপাকে (প্রিন্সিপাল করেসপন্ডেন্ট ও প্রেজেন্টার) চাকরি থেকে অব্যাহতি দেওয়া হলো।