ঢাকা, শুক্রবার ২০, সেপ্টেম্বর ২০২৪ ৩:৫৫:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

আশুলিয়ায় সংঘর্ষ: ১ নারী শ্রমিক নিহত, আহত ৩

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৩০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

আশুলিয়ার জিরাবো এলাকায় মাস্কট গার্মেন্টস ফ্যাক্টরির সামনে শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে একজন নারী শ্রমিক নিহত ও ৩ জন আহত হয়েছেন। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত নারীর নাম রোকেয়া বেগম। তিনি মাস্কট গার্মেন্টস ফ্যাক্টরির সেলাই মেশিন অপারেটর ছিলেন।

জানা গেছে, মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজ করতে এসে দেখেন মেরামতের জন্য কারখানা বন্ধ রাখা হয়েছে। এতে তাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

মাস্কট গার্মেন্টসের কারখানার পাশে আরো দুটি কারখানা আছে। ওই দুই কারখানার শ্রমিকদের সঙ্গে গার্মেন্টসের শ্রমিকদের সংঘর্ষ লেগে যায়। এতে অন্তত আহত হয়েছেন ২০-২৫ জন। সংঘর্ষে গুরুতর আহত হন এক নারী শ্রমিক। হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।

এদিকে, গাজীপুর মহানগরীর টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে সিজন্স ড্রেসেস লিমিটেড কারখানার শ্রমিকেরা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় টঙ্গীর খাঁ পাড়া রোডের মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে শ্রমিকেরা।

সিজন্স ড্রেসেস লিমিটেড নামক পোশাক কারখানার শতাধিক শ্রমিক জুলাই মাসের বেতনের দাবিতে সকাল ৮টায় কারখানার সামনে বিক্ষোভ শুরু করে। এরপর সাড়ে ৯টার সময় মিছিল নিয়ে টঙ্গীর খাঁ পাড়া রোডের মাথায় গিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

এদিকে, গাজীপুরের সদর থানাধীন রাজেন্দ্রপুর এলাকার বেতন বৃদ্ধিসহ ৮ দফা দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছেন তাসমিয়া হারবাল লিমিটেডের শ্রমিকর। মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে কারখানার শ্রমিকরা কর্মবিরতি পালন করে তারা কারখানার ভেতরে হইচই শুরু করেন। কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের মাঝে সমঝোতার চেষ্টা করছে শিল্প পুলিশ।