ঢাকা, বুধবার ২৩, অক্টোবর ২০২৪ ৯:১৮:২৩ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

আশুলিয়ায় নারীর খণ্ডিত লাশ উদ্ধার, দোষীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৫৫ পিএম, ৬ অক্টোবর ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

রাজধানীর আশুলিয়ার কাঠগড়া চৌড়াস্তা এলাকার রাস্তার পাশে দুটি পরিত্যক্ত কার্টুনের ভিতর থেকে মাথাবিহীন এক নারীর খণ্ডিত লাশ উদ্ধারের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রবিবার (৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

৬ অক্টোবরের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের বরাতে বলা হয়,রাজধানীর আশুলিয়ার কাঠগড়া চৌড়াস্তা এলাকার রাস্তার পাশে দুটি পরিত্যক্ত কার্টুনের ভিতর থেকে এক নারীর মাথাবিহীন খন্ডিত লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। ঘটনা সূত্রে জানা যায়, নিহত নারী লাভনী আক্তার নরসিংদীর পলাশ উপজেলার মো. হাজিবরের মেয়ে। নিহত নারী তার স্বামী ওমর ফারুকের সাথে গাজীপুরের কোনাবাড়ী পল্লী বিদ্যুৎ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। ৩ অক্টোবর (বৃহস্পতিবার) পুলিশ আশুলিয়ার বিশমাইল জিরাবো সড়কের কাঠগড়া চৌরাস্তা এলাকা থেকে দুটি কার্টুনে মস্তকবিহীন খন্ডিত তিন টুকরা লাশ উদ্ধার করে।

বর্তমানে দেশের অস্থিতিশীল পরিস্থিতিতে নারী ও কন্যাদের প্রতি সহিংসতার ঘটনা বাড়ছে। সারাদেশে বিভিন্ন অঞ্চলে নারী ও কন্যারা নির্মম ও নৃশংস সহিংসতা ও হত্যাকাণ্ডের শিকার হচ্ছে। নারীর প্রতি সহিংসতার ঘটনাগুলো নারীর স্বাভাবিক জীবন চলাচলের পথে নিরাপত্তা হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে এবং দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে।  

সংগঠনটি এ নৃশংস হত্যাকাণ্ডে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে এবং ঘটনায় জড়িতদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছে। নারী এবং কন্যার প্রতি সহিংসতার ঘটনা দেশের নারীদের অবস্থান এবং নিরাপত্তার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অধিকতর গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে আশু কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। পাশাপাশি কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে যুক্ত করে সমন্বিত সামাজিক আন্দোলন গড়ে তুলার আহ্বান জানানো হয়েছে।