ঢাকা, শুক্রবার ১৮, অক্টোবর ২০২৪ ১৪:৩৭:৩১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

ছুটি শেষে রাজধানীতে বেড়েছে গাড়ির চাপ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক

উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৩ এএম, ১৪ অক্টোবর ২০২৪ সোমবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

টানা চার দিন ছুটি শেষে সোমবার (১৪ অক্টোবর) থেকে খুলেছে সব অফিস-আদালত, ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান ও শেয়ারবাজার। ফলে রাজধানীর সড়কে বেড়েছে গাড়ির চাপ, দেখা দিয়েছে তীব্র যানজট।

রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখে গেছে, রাজধানীর হানিফ ফ্লাইওভার, রাজধানীর গুলিস্তান, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল, মালিবাগ, রামপুরা, বনশ্রী, গুলশানসহ কয়েকটি এলাকায় সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তি পোহাতে হয়েছে অফিসগামী মানুষকে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত তুহিন তালেব বলেন, সকাল সাড়ে ৭টায় কাজলা থেকে বাসে উঠেছি। অথচ এখনও সায়েদাবাদই পার হতে পারলাম না। অফিস ৯টায়, তবে কখন পৌঁছাবো জানি না।


আরফান নামে আরেকজন জানান, চারদিনের ‍ছুটিতে ঢাকার সড়কগুলো পুরোই ফাঁকা ছিল। কিন্তু আজ অফিস-আদালত খুলতেই সেই পুরনো রূপ। এত যানজটে সত্যিই বিরক্ত লাগে। এক থেকে দেড় ঘণ্টা আগে বাসা থেকে বের হই তবুও সময়মতো অফিসে পৌঁছাতে পারি না।


এদিকে, সকাল থেকে গাড়ির চাপ বাড়ায় রাস্তায় ট্রাফিক সামলাতে হিমশিম খাচ্ছেন সংশ্লিষ্টরা।


এর আগে, ১০ অক্টোবর থেকেদুর্গাপূজার ছুটি শুরু হয়। সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, পূজার ছুটি ১৩ অক্টোবর থাকলেও নির্বাহী আদেশে ১০ অক্টোবরও ছুটি ঘোষণা করেছিল সরকার। এরমধ্যে ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। সবমিলিয়ে টানা চারদিনের ছুটি ভোগ করেছেন চাকরিজীবীরা।