ঢাকা, মঙ্গলবার ১৭, সেপ্টেম্বর ২০২৪ ১:০৩:০৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
আকস্মিক বন্যা-বৃষ্টিতে ক্ষতি যেসব জেলায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ৪৬ ঘণ্টা পর লঞ্চ চলাচল শুরু চীনে ৭০ বছর পর শক্তিশালী টাইফুনের আঘাত রাজধানীতে তীব্র মাথাব্যথা নিয়ে তরুণীর মৃত্যু! সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু আটক সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীদের সুখবর দিল গুগল

প্রযুক্তি ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০০ পিএম, ১ সেপ্টেম্বর ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

স্মার্টফোনের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড। ফোনের এই সফটওয়্যার সার্চ ইঞ্জিন গুগলের উদ্ভাবন। গুগল অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীদের সুখবর দিল। শিগগিরই আসছে অ্যানড্রয়েড ১৫। এখন চলছে অ্যানড্রয়েড ১৪ ভার্সন। 

গুগল জানিয়েছে, সর্বপ্রথমে পিক্সেল ফোনে আসবে এই অপারেটিং সিস্টেম। এরপর অন্যান্য কোম্পানির বিভিন্ন মডেলের ফোনে রিলিজ হবে হালনাগাদ এই ভার্সন। 

কাজগুলো অবশ্যই করুন

অ্যানড্রয়েড অথোরিটির সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, অক্টোবর মাসে অ্যানড্রয়েড ১৫ আপডেট রিলিজ করার পরিকল্পনা করেছে গুগল। যদিও সংস্থার তরফে তা প্রকাশের নির্দিষ্ট দিনক্ষণ জানানো হয়নি।


ওই রিপোর্টে অবশ্য বলা হয়েছে, যেমনটা প্রাথমিক ভাবে মনে হয়েছিল যে, আগামী মাসেই নতুন আপডেট লঞ্চ করবে গুগল। কিন্তু সেটা হচ্ছে না। বরং পাবলিক রিলিজের আগে অ্যানড্রয়েড ১৫-এর স্টাবিলিটি উন্নত করার জন্য কাজ করছে এই টেক জায়ান্ট। 

এই সিদ্ধান্তটি অ্যানড্রয়েড বিটা এক্সিট আপডেটের জন্য রিলিজ নোটগুলোতে গুগলের সাম্প্রতিক আপডেটের সঙ্গে সারিবদ্ধ।

আপডেটেড নোটে ব্যবহারকারীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে, যারা বিটা প্রোগ্রাম থেকে বেরিয়ে এসেছেন, তাদের অ্যানড্রয়েড-এর স্থিতিশীল সংস্করণ না আসা পর্যন্ত যে কোনো ডাউনগ্রেড ওভার-দ্য-এয়ার (ওটিএ) আপডেট নোটিফিকেশন এড়িয়ে যেতে হবে।


অ্যানড্রয়েড অথরিটির শেয়ার করা রিলিজ নোটের স্ক্রিনশট থেকে জানা যাচ্ছে যে, অ্যানড্রয়েড ১৫ আপডেট আনার পরিকল্পনা অক্টোবর মাসের দিকেই ঠেলে দেওয়া হয়েছে। আর তাতেই গুগলের সায় রয়েছে।

ওই রিলিজ নোটে লেখা রয়েছে, আপনি যদি অ্যানড্রয়েড ১৫-এর স্টেবল আপডেটের জন্য অপেক্ষা করেন, তাহলে দয়া করে অক্টোবরে যতক্ষণ না অ্যানড্রয়েড ১৫ আসছে, ততক্ষণ এড়িয়ে যান।