ঢাকা, বৃহস্পতিবার ২৪, অক্টোবর ২০২৪ ১৫:২০:৪৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঘূর্ণিঝড়ের প্রভাবে ভেঙে গেলো ইনানী জেটি বঙ্গভবনের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার কোথায়-কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘ডানা’ উপকূল থেকে ১০ লাখ ৬০ হাজার মানুষকে সরিয়ে নিচ্ছে ওড়িশা যেসব এলাকায় ৮ ঘণ্টা গ্যাস থাকবে না আজ ঘূর্ণিঝড় ডানা, বাগেরহাটে প্রস্তুত ৩৫৯ আশ্রয়কেন্দ্র প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘ডানা’, বন্দরে সতর্কতা জারি

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা স্বামী, বরখাস্ত মেয়র

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:২২ পিএম, ৬ আগস্ট ২০২৩ রবিবার

মেয়র মুনেশ গুর্জার। ছবি: সংগৃহীত

মেয়র মুনেশ গুর্জার। ছবি: সংগৃহীত

ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন স্বামী। এর জেরেই গতকাল শনিবার তাকে গ্রেপ্তার করে ভারতের দুর্নীতি বিরোধী শাখা (এসিবি)। পরদিনই পদ হারান রাজস্থানের জয়পুর মিউনিসিপ্যাল করপোরেশনের মেয়র মুনেশ গুর্জার।

এনডিটিভি, আনন্দবাজার পত্রিকাসহ ভারতের একাধিক গণমাধ্যম জানিয়েছে, আজ রোববার দেওয়া এক আদেশে তাকে বরখাস্ত করে রাজস্থান সরকার। মুনেশ গুর্জারকে তার নাগরিক সংস্থার আসন থেকেও বরখাস্ত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘুষ নেওয়ার অভিযোগে শনিবার দুর্নীতি বিরোধী শাখার (এসিবি) হাতে গ্রেপ্তার হয়েছেন মেয়রের স্বামী সুশীল গুর্জার। তার কয়েক ঘণ্টার মধ্যেই মেয়রের বিরুদ্ধে নোটিশ জারি করে তাকে পদ থেকে সরিয়ে দিল রাজস্থানের অশোক গহলৌত সরকার।

মেয়রের স্বামী সুশীলের বিরুদ্ধে জমির লিজ পাইয়ে দেওয়ার নামে ২ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে।

এসিবি সূত্রে খবর, বাড়িতে বসেই ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন মেয়রের স্বামী। সে সময় মেয়র খোদ সেখানে হাজির ছিলেন। তার উপস্থিতিতে ঘুষ নেন স্বামী। এর পরই মেয়রের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে এসিবি।

তাদের দাবি, মেয়রের বাড়ি থেকে নগদ ৪০ লাখ টাকা উদ্ধার হয়েছে। এসিবি কর্মকর্তারা মনে করছেন, মেয়র নিজেও এই ঘুষকাণ্ডের সঙ্গে জড়িত।

শুধু মেয়রের স্বামী নন, ইতিমধ্যে এই ঘটনায় আরও দুজনকে গ্রেপ্তার করেছে এসিবি। তাদের জিজ্ঞাসাবাদ করে আর কোনো সূত্র পাওয়া যায় কি না, তার চেষ্টা করছেন তদন্তকারী কর্মকর্তারা।

সুশীলের বিরুদ্ধে অভিযোগ, তার দুই সহযোগী নারায়ণ সিংহ এবং অনিল দুবেকে ২ লাখ টাকা আদায়ের কাজে লাগিয়েছিলেন। জমির লিজ নেওয়ার বিষয়ে সেই টাকা দাবি করেছিলেন সুশীল।

কিন্তু এসিবি কর্মকর্তারা অভিযোগ পেয়ে সুশীলকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পেতে রেখেছিলেন। সুশীলের বাড়ি ছাড়াও তার সহযোগী নারায়ণের বাড়ি থেকে ৮ লাখ টাকা নগদ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে এসিবি।