ঢাকা, শুক্রবার ১৮, অক্টোবর ২০২৪ ১২:৪২:৫২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ডানা’, আঘাত হানতে পারে যেখানে ডিমের পর এবার মুরগির বাজারে অস্বস্তি একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুজেয় শ্যাম আর নেই আলাদা জায়গা পেলেন না মতিয়া চৌধুরী, স্বামীর কবরেই দাফন

চাকরির সন্ধানে গিয়ে ভারতে ৯ বাংলাদেশি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৪০ এএম, ২৩ জুন ২০২৪ রবিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

চাকরির সন্ধানে গিয়ে ভারতের ত্রিপুরা অঙ্গরাজ্যে ৯ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দাবি গ্রেপ্তারকৃতরা বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতের ওই রাজ্যে প্রবেশ করেছে।

রোববার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের পুলিশ জানিয়েছে, আগরতলা রেল স্টেশন থেকে ছয় নারীসহ ত্রিপুরার বিভিন্ন স্থান থেকে মোট নয় বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের (জিআরপি) একজন কর্মকর্তা জানিয়েছেন, ২০ থেকে ৪৫ বছর বয়সী ৯ জন বাংলাদেশি নাগরিকই অবৈধভাবে ত্রিপুরায় প্রবেশ করেছিলেন এবং পরে তারা আগরতলায় পৌঁছান।

গ্রেপ্তারকৃতরা জিআরপি কর্মকর্তাদের জানিয়েছেন, তারা চাকরির সন্ধানে দিল্লি এবং বেঙ্গালুরুতে যেতে চেয়েছিলেন।

পৃথক প্রতিবেদনে সংবাদমাধ্যম টাইমস নাউ বলছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- নড়াইলের নিলুফা বেগম (৩৪), খুলনার জান্নাতী আক্তার (১৯), খুলনার মিরাজ খান (২৮), খুলনার আকাশ হাওলাদার (১৮), খুলনার লিটন হাওলাদার (৪০), খুলনার সালমা বেগম (৪৩), বগুড়ার রিপন প্রামাণিক ওরফে সাকিলা (৩০), বগুড়ার ইব্রাহিম আকুন্দ ওরফে জলিল (৪৫) ও সিরাজগঞ্জের স্মার্ট আলী ওরফে সুরভী (২৭)।

আটক হওয়া ওই বাংলাদেশিরা পুলিশকে জানিয়েছে, তারা চাকরির সন্ধানে ভারতের রাজধানী দিল্লি এবং বেঙ্গালুরুতে যাচ্ছিলেন। নতুন করে এই নয় বাংলাদেশিসহ গত দুই মাসে ত্রিপুরায় অন্তত ৫৫ জন অবৈধভাবে প্রবেশকারী বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের সকলেই ভারতের বিভিন্ন অঞ্চলে চাকরির অনুসন্ধানে গিয়েছেন বলে তথ্য দিয়েছে ভারতের পুলিশ।