ঢাকা, বৃহস্পতিবার ২৪, অক্টোবর ২০২৪ ১৫:১৯:২৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ঘূর্ণিঝড়ের প্রভাবে ভেঙে গেলো ইনানী জেটি বঙ্গভবনের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার কোথায়-কখন আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘ডানা’ উপকূল থেকে ১০ লাখ ৬০ হাজার মানুষকে সরিয়ে নিচ্ছে ওড়িশা যেসব এলাকায় ৮ ঘণ্টা গ্যাস থাকবে না আজ ঘূর্ণিঝড় ডানা, বাগেরহাটে প্রস্তুত ৩৫৯ আশ্রয়কেন্দ্র প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘ডানা’, বন্দরে সতর্কতা জারি

দেশের বাজারে সোনার দামে নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:১৫ পিএম, ২৩ অক্টোবর ২০২৪ বুধবার

ফাইল ছবি।

ফাইল ছবি।

দেশের বাজারে সোনার দামে রেকর্ড ছাড়িয়েছে। সোনার এত দাম এর আগে কখনো হয়নি। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম এক হাজার ৮৯০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ৪১ হাজার ৯৫১ টাকা। 

স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। আগামীকাল বুধবার (২৩ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এর আগে গত ২০ অক্টোবর সোনার দাম বাড়ানো হয়। সে সময় ভালো মানের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৬১২ টাকা বাড়ানো হয়। এতে ভালো মানের এক ভরি সোনার দাম দাঁড়ায় এক লাখ ৪০ হাজার ৪১ টাকা। দেশের বাজারে এটিই এতদিন সোনার সর্বোচ্চ দাম ছিল।

এখন দাম বাড়ানোর কারণে সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হলো। মঙ্গলবার (২২ অক্টোবর) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠকে করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী সময়ে কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৮৯০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ৪১ হাজার ৯৫১ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৭৯৭ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ৩৫ হাজার ৫০১ টাকা।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৫৩৯ টাকা বাড়িয়ে এক লাখ ১৬ হাজার ১৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম এক হাজার ৩০৬ টাকা বাড়িয়ে ৯৫ হাজার ৪২৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ২০ অক্টোবর সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ২ হাজার ৬১২ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় এক লাখ ৪০ হাজার ৬১ টাকা। ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ২ হাজার ৫০৭ টাকা বাড়িয়ে এক লাখ ৩৩ হাজার ৭০৪ টাকা নির্ধারণ করা হয়।

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ২ হাজার ১৪৬ টাকা বাড়িয়ে এক লাখ ১৪ হাজার ৫৯৯ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম এক হাজার ৮৩১ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৯৪ হাজার ১১৭ টাকা। আজ মঙ্গলবার পর্যন্ত এ দামেই সোনা বিক্রি হয়েছে।