ঢাকা, শনিবার ২১, সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪৮:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
প্রস্তাবনা আসা মাত্রই সংস্কার হবে না: রিজওয়ানা হাসান কম শুল্কে আমদানি হলেও হিলি বন্দরে কমেনি পেঁয়াজের দাম ৩ পার্বত্য জেলায় চলছে ৭২ ঘণ্টার অবরোধ পার্বত্য অঞ্চল পরিদর্শনে ৩ উপদেষ্টা জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে নিহত ১৪২৩, আহত ২২ হাজার রাঙ্গামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট জাতিসংঘে গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস এক সপ্তাহে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু, হাসপাতালে বাড়ছে চাপ

পছন্দের মানুষটি কি আপনার জন্য সঠিক?

লাইফস্টাইল  ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

যদিও প্রেম একটি সুন্দর এবং শক্তিশালী শক্তি, তবে এটি সব সময় সুখের হয় না। কখনও কখনও এমনকিছু বিষয় আপনার সামনে আসতে পারে যখন বুঝতে পারবেন, পছন্দের মানুষটি আসলে আপনার জন্য নয়। সঠিক মানুষকে জীবনে বেছে নিতে পারাটা অনেক বড় বিষয়। কারণ ভালোবাসার সঙ্গে আবেগ জড়িয়ে থাকে। আর আবেগের বশে সঠিক সিদ্ধান্ত নেওয়া সব সময় সম্ভব হয় না। চলুন জেনে নেওয়া যাক আপনার পছন্দের মানুষটি আপনার জন্য সঠিক কি না-


১. অবিরাম সমালোচনা এবং নেতিবাচকতা

একটি সুস্থ সম্পর্কে পারস্পরিক শ্রদ্ধা থাকে। যখন আপনার সঙ্গী ক্রমাগত আপনার সমালোচনা করে বা আপনার কৃতিত্বকে ছোট করে কথা বলে, তখন এটি একটি লক্ষণ যে তার নেতিবাচকতা আপনার ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। এই ধরনের আচরণ আত্মসম্মান নষ্ট করে, সন্দেহ এবং নেতিবাচকতার পরিবেশ তৈরি করে, শেষ পর্যন্ত সম্পর্কের ভাঙন ডেকে আনতে পারে।

২. সবকিছুতেই মতবিরোধ


যেকোনো সম্পর্কের ক্ষেত্রে আপস অপরিহার্য হলেও, মূল মূল্যবোধ এবং লক্ষ্যের মধ্যে মৌলিক পার্থক্য সমস্যার সৃষ্টি করতে পারে। যদি আপনার সঙ্গীর আকাঙ্ক্ষা এবং অগ্রাধিকার আপনার সঙ্গে সাংঘর্ষিক হয়, তবে বুঝে নেবেন আপনাদের পথ ভিন্ন। মতবিরোধ অনিবার্য, কিন্তু যখন তা অসঙ্গতিপূর্ণ মূল্যবোধ এবং লক্ষ্যের কারণে তৈরি হয়, তখন বারবার ঝগড়াঝাটি বা ভুল বোঝাবুঝি হতে পারে। যা দু’জনকেই হতাশার দিকে নিয়ে যায়।

৩. আস্থা এবং বোঝাপড়ার অভাব

বিশ্বাস এবং ভালো বোঝাপড়া একটি শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী সম্পর্কের ভিত্তি। যদি আপনার সঙ্গীর ঈর্ষান্বিত আচরণ প্রকাশ পায়, সবকিছু গোপন রাখে বা খোলাখুলি কথা বলা এড়িয়ে চলে, তবে এটি তার বিশ্বাস এবং স্বচ্ছতার অভাব নির্দেশ করে। এই ধরনের পরিবেশ সন্দেহ এবং বিরক্তির জন্ম দেয়। এটি নিরাপদ এবং পরিপূর্ণ সম্পর্ক তৈরি করা কঠিন করে তোলে।


৪. সবকিছুতে নিয়ন্ত্রণ করতে চাওয়া

একটি সুস্থ সম্পর্ক তৈরি করতে বা ধরে রাখতে হলে অবশ্যই আপনার নিজস্বতা বজায় রাখতে হবে। আরেকজনের মনের মতো হওয়ার জন্য নিজেকে বদলে ফেলার মতো ভুল করবেন না। পরিবর্তন যদি ইতিবাচক ও প্রয়োজনীয় হয়, তবে সেটি সব সময় গ্রহনযোগ্য। যদি আপনার সঙ্গী আপনাকে সবকিছুতে নিয়ন্ত্রণ করতে চায়, তবে সেই সম্পর্কের ক্ষেত্রে সতর্ক হোন। কারণ এভাবে বেশিদিন চলতে পারবেন না। এভাবে চলতে থাকলে তা আপনাকে মানসিকভাবে অসুস্থ করে দিতে পারে।

৫. সাপোর্ট না দেওয়া

আপনার লক্ষ্য কিংবা আকাঙ্ক্ষা পূরণে যদি কখনো সঙ্গীর সাপোর্ট না পান, তবে হতে পারে সেই মানুষটি আপনার জন্য সঠিক নয়। কারণ সম্পর্কের মানে হলো পরস্পরের লক্ষ্য পূরণে সহায়তা করা, সঙ্গী হয়ে পাশে থাকা। যদিও ভিন্ন মতামত থাকা স্বাভাবিক, তবে সব সময়েই সাপোর্ট বা উৎসাহের অভাব থাকলে আপনি একটি সময় হাল ছেড়ে দেবেন। ভালোবাসা তখন আপনাকে ভালো রাখবে না।