ঢাকা, রবিবার ০৮, সেপ্টেম্বর ২০২৪ ৭:১৫:৫৭ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
নামছে বন্যার পানি, বাড়ছে নদীভাঙন কুমিল্লায় বন্যায় ১১০০ কিলোমিটার পাকা সড়কের ক্ষতি যে কারণে বাড়ছে চালের দাম গাজায় টিকা কর্মসূচির মধ্যেই ইসরায়েলি হামলা:নিহত ২৭ শুল্ক কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে আলু বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, ৩ জনের প্রাণহানী

যতদিন বন্ধ রাখলে আপনার সিম অন্যের হয়ে যাবে

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৫ এএম, ২ জুলাই ২০২৪ মঙ্গলবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

সিম কেনার পর তা আমরা অনেকেই ব্যবহার করি না। রিচার্জ করা, কল আদান-প্রদান ও মেসেজ করা থেকে বিরত থাকি। একসময় দেখা যায় সিমটি বন্ধ হয়ে গেছে। তবে সবচেয়ে দুঃখ তখনই হয়, যখন দেখি আমাদের শখের কেনা সিমটা অন্য কেই ব্যবহার করছেন।

 বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে জানা গেছে, বন্ধ সিমের মালিকানাসংক্রান্ত একটি নিয়মে টানা ১৫ মাস বা ৪৫০ দিন সিম বন্ধ থাকলে সিমের মালিকানা চলে যায়। সম্প্রতি দেশের একটি মোবাইল অপারেটর তাদের গ্রাহকদের এই তথ্যটি ফের মনে করিয়ে দিয়েছে।

সম্প্রতি এক গণবিজ্ঞপ্তিতে ওই মোবাইল অপারেটরটি জানিয়েছে, তাদের কোম্পানির কোন সিম থাকলেে এবং তা ১৫ মাসের বেশি সময় ধরে অব্যবহূত, তাহলে ১৩ আগস্ট ২০২৪ তারিখের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পুনরায় সিমটি চালু করে দিন। অন্যথায় বিটিআরসির নিয়ম অনুযায়ী উক্ত সময়ের পর আর সিমটির মালিকানা দাবি করা যাবে না।

মূলত বিটিআরসির নিয়মে সিম কোম্পানিগুলো কাজ করে। একটি নির্দিষ্ট সময় সিম ব্যবহার না করা হলে কোম্পানি বৈধভাবে অন্য গ্রাহকের কাছে নম্বরটি বিক্রি করে দেয়। এক্ষেত্রে সিম কোম্পানির কোনো দায় থাকে না।