ঢাকা, শনিবার ২১, সেপ্টেম্বর ২০২৪ ৬:৪৫:২৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বেঁধে দেওয়া দামে মিলছে না ডিম, মুরগি দেড় মাসে ১৫০ মামলার আসামি শেখ হাসিনা নিউইয়র্কে প্রধান উপদেষ্টার সঙ্গে যাদের বৈঠক হতে পারে চলমান তাপপ্রবাহের অবসান কবে, জানাল আবহাওয়া অধিদপ্তর মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন খুলছে আজ গাজায় ইসরায়েলি হামলায় নারী-শিশুসহ ২৮ ফিলিস্তিনি নিহত বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক ফাহমিদা খাতুন

সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম: শাবনূর

বিনোদন ডেস্ক   | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:১৫ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪ শুক্রবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

১৯ সেপ্টেম্বর, ঢালিউডের ক্ষণজন্মা নায়ক সালমান শাহর জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে জন্মগ্রহণ করেন এই অভিনেতা। এদিন সহকর্মী ও শুভানুধ্যায়ীদের অনেকে স্মরণ করছেন প্রিয় নায়ককে। বেঁচে থাকলে আজ তিনি ৫৩ পূর্ণ করে ৫৪’তে পা দিতেন। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে চলচ্চিত্রে আগমন ঘটে এ নায়কের। স্মার্টনেস ও ব্যক্তিত্ববোধের কারণে রাতারাতি তরুণ প্রজন্মের আইকনে পরিণত হয়ে ওঠেন তিনি।

নব্বই দশকের প্রথম দিকে সালমান-শাবনূর জুটির রসায়নে মন ভরে গিয়েছিল দেশের সিনেমাপ্রেমীদের। ঢালিউডের অন্যতম জুটিতে পরিণত হন তারা। এতটাই সমাদৃত হন যে, আজও সালমান নামটি নিলেই উঠে আসে শাবনূরের নাম। সালমানের জন্মদিনে সহকর্মীরা যখন তাকে স্মরণ করলেন তখন শাবনূরও প্রিয় সহকর্মীকে নিয়ে জানালেন অনুভূতি।

নিজের ফেসবুকে শাবনূর লেখেন, বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম, এক ইতিহাসের নাম। প্রিয় এই নক্ষত্র এখনো আমাদের সবার হৃদয়ে, ভাবনায়, অনুভবে বেঁচে আছে, বেঁচে থাকবে চিরকাল।

এরপর তিনি লেখেন, জন্মদিনে বরাবরের মতো পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি তোমাকে। আল্লাহপাক তোমাকে জান্নাতবাসী করুন। মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে ২৭টি ছবি করেন। যার অধিকাংশই ব্যবসাসফল।


সালমানের ফিল্ম ক্যারিয়ার ছিলো সব মিলিয়ে ৩ বছর ৫ মাস ১২ দিন। সিনেমায় আসার আগে নাটকে অভিনয় করেছেন তিনি। ছোটপর্দায় তার জনপ্রিয় বেশকিছু নাটক প্রচার হয়। সালমান শাহ অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘আকাশ ছোঁয়া’, ‘সব পাখি ঘরে ফিরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’, ‘ইতিকথা’, আর বিশেষ টেলিফিল্ম ‘স্বপ্নের পৃথিবী’। তারপরই সিনেমায় অভিনয়ের মাধ্যমে নব্বই দশকে চলচ্চিত্রে এসে রোমান্টিক ঘরানার এক ভিন্ন ধারা তৈরি করেন তিনি। সিনেমা ক্যারিয়ারে সালমান সবচেয়ে বেশি সিনেমা করেছেন শাবনূরের সঙ্গে।

উল্লেখ্য, সালমানের জন্মবার্ষিকীকে ঘিরে গতকাল দেশের বিভিন্ন এলাকায় ভক্তদের তৈরি ‘সালমান শাহ ফ্যান ক্লাব’ নানান অনুষ্ঠানের আয়োজন করছে বলে শোনা যায়। সোশ্যাল মিডিয়াতেও তার স্মরণে দেখা গিয়েছে অনেক পোস্ট।