ঢাকা, রবিবার ০৮, সেপ্টেম্বর ২০২৪ ৯:৩৭:০০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
নামছে বন্যার পানি, বাড়ছে নদীভাঙন কুমিল্লায় বন্যায় ১১০০ কিলোমিটার পাকা সড়কের ক্ষতি যে কারণে বাড়ছে চালের দাম গাজায় টিকা কর্মসূচির মধ্যেই ইসরায়েলি হামলা:নিহত ২৭ শুল্ক কমলেও বাড়তি দামেই বিক্রি হচ্ছে আলু বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, ৩ জনের প্রাণহানী

১০০ উইকেটে দ্রুততম এখন একলেস্টন

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৯:৩৬ পিএম, ৩০ মে ২০২৪ বৃহস্পতিবার

সোফি একলেস্টন। ছবি: সংগৃহীত  

সোফি একলেস্টন। ছবি: সংগৃহীত  

নারীদের ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেটের মালিক এখন ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার সোফি একলেস্টন। পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে এই রেকর্ড গড়েন একলেস্টন।

গতকাল বুধবারের এই ম্যাচে ৪ ওভার ১ বলে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেওয়ার পথে এই রেকর্ড গড়েন একলেস্টন। ৬৪ ম্যাচে ১০০ উইকেট নিলেন তিনি। সমান সংখ্যক ম্যাচে শততম উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্যাথরিন ফিটজপ্যাট্রিকও। তবে একলেস্টন কম ইনিংস (৬৩) খেলায় দ্রুততম ধরা হয়েছে তাকেই। 

একলেস্টনের রেকর্ড গড়ার ম্যাচে পাকিস্তান নারী দলকে ১৭৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড দল। প্রথমে ব্যাট করে ৩০২ রানের বিশাল সংগ্রহ তোলে ইংল্যান্ড। জবাব দিতে নেমে ১২৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় ইংলিশরা। 

দ্রুততম এক শ উইকেটের মাইলফলকে পৌঁছাতে পেরে ভীষণ খুশি একলেস্টন। তারকা এই স্পিনার জানান, এসব পরিসংখ্যান মনে থাকে না তার। খেলাটি উপভোগ করে সামনে আরও অনেক অর্জনে নিজের নাম লেখাতে চান তিনি।